Download Android App for the best experience. Download App

HOMEOPATHY IS EFFECTIVE FOR ASTHMA

HOMEOPATHY IS EFFECTIVE FOR ASTHMA

হাঁপানি

 

হাঁপানির শ্বাসনালীতে প্রদাহজনিত কারণে টিউবগুলি শক্ত হয়ে যাওয়ার কারণে স্নিগ্ধ শ্লেষ্মা গঠনের কারণে রোগীর শ্বাস নিতে অসুবিধা হয়|হাঁপানিতে আক্রান্ত শিশুদের জন্য শ্বাস ফেলা কষ্টসাধ্য হয়ে পড়ে কারণ শিশুদের শ্বাসনালী সংবেদনশীল। এটি একটি দীর্ঘস্থায়ী অবস্থা যা প্রায়শই বাচ্চাদের প্রভাবিত করে। তবে যদি চিকিৎসা হয় এবং সতর্কতা সময়ের আগে গ্রহণ করা হয় তবে আপনি অল্প বয়সে পুরোপুরি নিরাময় হতে পারবেন। 

কারণ: হাঁপানির অনেক কারণ হতে পারে যেমন দূষণ ও সর্দি, শরীরে অক্সিজেনের অভাব, শ্বাস নিতে অসুবিধা, ভারী উত্তোলন, সিঁড়ির শ্বাসকষ্ট ইত্যাদি সমস্যা রয়েছে। এ ছাড়া ফ্লু সংক্রমণের কারণে হাঁপানি, ডিম, গরুর দুধ, মাছ, গম ইত্যাদির মতো খাবার আইটেম পারিবারিক ইতিহাস, বাড়িতে ধূমপান, জন্মের সময় শিশুর ওজন হ্রাস। লক্ষণ: ক্রমাগত কাশি বা শ্লেষ্মা ছাড়াই শুকনো কাশি বুকের টানটানতা, শ্বাসকষ্ট বা শ্বাস নিতে অসুবিধা , বুক চাপ, শ্বাসকষ্ট, শ্বাসকষ্টের সময় শোনানো এবং বাচ্চাদের শক্তির অভাব বোধ করা।  

  প্রতিরোধ: হাঁপানির চিকিৎসা চেয়ে বেশি যত্ন প্রয়োজন। শিশুর বুকের দুধ খাওয়ান এবং গর্ভাবস্থায় ধূমপান করবেন না, সঠিক এবং পুষ্টিকর খাবার খান। প্রচুর জল পান করুন। অ্যালার্জি এড়িয়ে চলুন। নিয়মিত অনুশীলন করুন, প্রচুর পরিমাণে শস্য, স্যুপ, ফল এবং শাকসবজি খান। ডায়েট, ডিম, চিনি, ফ্যাটযুক্ত খাবার, কোল্ড ফুড ইত্যাদি এড়িয়ে চলুন হোমিওপ্যাথিক চিকিত্সা: হোমিওপ্যাথি ওষুধ পদ্ধতিতে এই রোগের সম্পূর্ণ নিরাময় সম্ভব। এটি প্রতিরোধের জন্য, হোমিওপ্যাথিতে রোগীর লক্ষণগুলির ভিত্তিতে অনাক্রম্যতা বিকাশের জন্য ওষুধ দেওয়া হয়, যাতে সে পুনরুদ্ধার করতে সক্ষম হয়।

যেমন: - আর্সেনিক অ্যালবাম, এপিক্যাক, হিপার সালফ, আরেলিয়া রেসমোসা, RL -19, RL -39.